ঐতিহাসিক ৭ই মার্চ দিনটি নানা আয়োজনের মধো দিয়ে পালন করল বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুর।

এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম ১৯৭১ সালে ৭ই মার্চ এই ভাষণ দিয়ে মুক্তি কামী ৭ কোটি মানুষের নেতা শেখ মুজিব বলেছিলেন আমি যদি হুকুম নাও দিতে পারি তবে তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবিলা করবে।

সেই ঐতিহাসিক দিনে বঙ্গবন্ধু কে স্মরণ করে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন কুয়ালালামপুর, মালয়েশিয়া।
হাইকমিশনার মোহাম্মদ শামিম আহসানের সভাপ্রতিতে রাষ্ট্রপ্রতির ও প্রধান মন্ত্রীর বাণী পাঠ করেন কনসিলার কাউন্সিলর জি এম রাসেল রানা, কাউন্সিলর রাজনৈতিক প্রনাব কুমার ঘোস।

এ সময় সভাপ্রতির বক্ত্য হাইকমিশনার, জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন করার জন্য যে সকল পুরুষ সহ মা বোনেরা শহীদ হয়েছেন তাদের আত্মার শান্তি কামনা করেন। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর ভাষণ শুনলে বুঝা যায় তিনি লিখিত কোন বক্ত্য পাঠ করতেন না,তিনি নিজের মন থেকে আসা জাতির মুক্তির জন্য মনের ভাষা ব্যাক্ত করতেন।

ঐতিহাসিক ৭ মার্চ অনুষ্ঠান উপলক্ষে উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকতা,কর্মচারী, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, দাতো শ্রী কামরুল জামান কামাল, মনির হোসেন মনির, নাজমুল ইসলাম বাবুল, দাতো শ্রী আব্দুল রব,মনসুর আল বাসার,সহ কমিউনিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তালন,শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রাদ্ধা ও কোরান তেলাওয়াত করে সকল শহীদের আত্মার শান্তি কামনা করা হয়।